রাজশাহীতে কবরস্থান ও ঈদগাহ নির্মাণে বাধাদানের প্রতিবাদে মানববন্ধন

সময়: 9:51 pm - May 8, 2024 | | পঠিত হয়েছে: 6 বার

রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে বাধাদান ও ষড়যন্ত্র এবং রাসিকের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও ব্যবসায়ী শামসুজ্জামান আওয়াল এবং কাউন্সিলর তৌহিদুল হক সুমনের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় নগরীর ছোটবোনগ্রাম বার রাস্তার মোড়ে ১৯, ১৮, ১৭, ২৬ ওয়ার্ড ও পারিলা ইউনিয়নের অধিবাসিদের আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের উত্তরপূর্ব কোণে বৃহত্তর ১৯নং ওয়ার্ডবাসীর এবং ২৬নং ওয়ার্ডের চন্দ্রিমা আবাসিক, মহানন্দা আবাসিক, পদ্মা আবাসিক এলাকার ও ১৭নং ওয়ার্ডের দক্ষিণপূর্ব এলাকাসহ মুশরইল এলাকা ও আশপাশের এলাকায় মৃতদেহ দাফনের জন্য কোন কবরস্থান নেই। এজন্য অত্র এলাকাবাসী দীর্ঘদিন ধরে কবরস্থান ও ঈদগাহ নির্মাণের দাবি জানিয়ে আসছে। এর পরিপ্রেক্ষিতে রাজশাহী সিটি কর্পোরেশন নিজস্ব অর্থায়নে মুসরইল মৌজায় ১৫ বিঘা ভ‚মি অধিগ্রহণের মাধ্যমে কবরস্থান ও ঈদগাহ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে। প্রস্তাবিত কবরস্থান ও ঈদগাহ নির্মাণে বাধাদান ও ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা দ্রæত কবরস্থান ও ঈদগাহ নির্মাণ বাস্তবায়ন চাই।

বক্তব্য রাখেন ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, পারিলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম ভুলু, পারিলা ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ড মেম্বার আবুল কাসেম, বিশিষ্ট সমাজ সেবক ও শাহমখদুম থানা আওয়ামী লীগ নেতা সিদ্দিক মোল্লা, ছোটবনগ্রাম কেন্দ্রীয় আঞ্জুমান জামে মসজিদের ইমাম হাফেজ মওলানা মামুনুর রশিদ, ছোটবনগ্রাম মদিনা নগর মসজিদের ইমাম মাওঃ আব্দুল বারী, ছোটবনগ্রাম পূর্বপাড়া বড় মসজিদের সভাপতি আলহাজ্ব সরমান আলীসহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার অসংখ্য মানুষ।

রাজশাহী বার্তা/Rahim

এই বিভাগের আরও খবর