চুরির দায়ে চারজনের যাবজ্জীবন কারাদণ্ড

সময়: 1:43 am - August 20, 2023 | | পঠিত হয়েছে: 29 বার

সাড়ে ১৬ বছর আগে ট্রান্সফরমারের তামার তার চুরির মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে জয়পুরহাট জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের আমিনুর ইসলাম ও সাজেদুর রহমান এবং চক শিমুলিয়া গ্রামের ওবায়দুল ইসলাম ও রইচ উদ্দিন। রায় প্রদানের সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) উদয় সিংহ ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মামলার পৃথক দুটি ধারায় চারজনের বিরুদ্ধে বিচারক আজ এই রায় দিয়েছেন। এছাড়া দোষী সাব্যস্ত না হওয়ায় মামলার অন্য তিন আসামিকে অব্যাহতি দেওয়া হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০০৭ সালের ১৯ জানুয়ারি বিকেল ৩টার দিকে পাঁচবিবি উপজেলার রামভদ্রপুর এলাকায় আসামিরা বস্তায় চোরাই মালামাল নিয়ে যাচ্ছিলেন বলে খবর পায় বিজিবি। এরপর ধাওয়া করে চারজনকে আটক করা হয়। এ সময় অন্যরা পালিয়ে যায়। পরে বস্তায় তল্লাশি চালিয়ে ৫৩ কেজি ট্রান্সফরমারের তামার তার পাওয়া যায়। এ ঘটনায় ওই দিন পলাতক আসামিদের নাম উল্লেখসহ সাতজনের বিরুদ্ধে পাঁচবিবি থানায় মামলা করা হয়। মামলার তদন্ত শেষে পুলিশ ওই বছরের ৪ মে আদালতে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ আদালত এই রায় দেন।

রাজশাহী বার্তা/admin

এই বিভাগের আরও খবর