চাঁপাইনবাবগঞ্জের চরাঞ্চলে সুপেয় পানির ব্যবস্থা করলেন জারা জাবিন মাহবুব

সময়: 4:39 pm - May 29, 2023 | | পঠিত হয়েছে: 181 বার

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পদ্মা নদীর তীরবর্তী উপকূলীয় এলাকার হতদারিদ্রদের মাঝে সুপেয় পানির ব্যবস্থা করে পাশে এসে দাঁড়িয়েছেন জেলা আওয়ামী লীগের সদস্য জারা জাবিন মাহবুব। বেশ কয়েকদিনে হেল্প চাঁপাই এর মাধ্যমে উপজেলার চরপাকা এলাকায় ৩৪টি স্থানে ডিপ-টিউবয়েল স্থাপন করে হতদ্রারিদ মাঝে সুপেয় পানির জন্য দিয়েছে সংগঠনটি। অসহায়দের কথা চিন্তা করে তাদের পাশে এসে দাঁড়িয়েছেন জারা জাবিন মাহবুব। এতে করে উপকৃত হচ্ছে ওইসব এলাকার বাসিন্দারা।

শনিবার সকাল ১০ টার দিকে শিবগঞ্জ উপজেলার উপজেলার চরপাকা এলাকার বিভিন্নস্থানে স্থাপন করা ডিপ-টিউবয়েল পরিদর্শন করেন জারা জাবিন মাহবুব। এসময় উপস্থিত ছিলেন সমাজসেবক মোশারক হোসেন, মুন্জুর মাস্টার, সাবেক ওয়ার্ড মেম্বার দুলু মিয়া, মেম্বার তোরিকুল ইসলাম, আবুল কালাম, কাপর ব্যবসায়ী জিয়াউর রহমান, মামুন অর রশিদ, শহীদ আলী, হেল্প চাঁপাইম এর সাধারণ সম্পাদক মো. জিলহাজ বিশ্বাসসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

জারা জাবিন মাহবুব বলেন, হেল্প চাঁপাই সংগঠনটি অসহায় দারিদ্যদের জন্য কাজ করে যাচ্ছে। এরই মধ্যে শিবগঞ্জ উপজেলার পদ্মা নদীর তীরবর্তী উপকূলীয় এলাকার হতদারিদ্রদের মাঝে সুপেয় পানির ব্যবস্থা করে দেয়া হয়েছে। দীর্ঘদিন ধরে চরে সুপেয় পানির ব্যবস্থা ছিলো না। তাই তাদের কষ্টের কথা চিন্তা করে বেশকিছু ডিপ-টিউবয়েল স্থাপন করা হয়। বিভিন্ন এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে ঢেউটিন বিতরণ করা হয়েছে। তিনি ভবিষ্যতে এমন সহযোগিতা অব্যাহত রাখবেন বলেও জানান।

ডিপ-টিউবয়েল পেয়ে জিয়াউর রহমান বলেন, আমাদের এলাকায় এসব সাধারণ ডিপ-টিউবয়েল ছিলো সেগুলো পানির স্তর একদম নিচে যাওয়াতে পানি পাওয়া খুবই অসম্ভব হয়েছে পরেছিলো। জারা আপু’র দেয়া ডিপ-টিউবয়েল পাওয়ায় পানির সংকট একদম কমে গেছে।

সুবিধাভোগীরা জানান, দীর্ঘদিন থেকে তাদের সুপেয় পানির জন্য দুর্ভোগ পোহাতে হয়েছে। বাড়ি থেকে অনেক দূরে গিয়ে তাদের পানি আনতে হতো। কোন কোন টিউবয়েলের পানি আবার নোনাযুক্ত ছিলো। নিজ খরচে ডিপ-টিউবয়েল বসানো তাদের জন্য ব্যয় বহুল ছিলো। হেল্প চাঁপাই এর পক্ষ থেকে তাদের এলাকায় যেসব ডিপ-টিউবয়েল স্থাপন করা হয়েছে, তা থেকে তারা সুপেয় পানির চাহিদা পূরণ করতে পারছেন। তাই সামাজিক সংগঠনটিকে ধন্যবাদ জানান তারা।

জানা গেছে, হেল্প চাঁপাই এর মাধ্যমে জারা জাবিন মাহবুব অসহায় দরিদ্র মানুষকে নগদ অর্থ, চিকিৎসা সেবা, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে ঢেউটিন, উপকূলীয় এলাকায় অসহায়দের মাঝে বিভিন্ন ধরণের সহযোগীতা প্রদান করা হয়েছে।

রাজশাহী বার্তা/admin

এই বিভাগের আরও খবর