চাঁপাইনবাবগঞ্জে প্রবীণ নিবাসে মায়েদের সঙ্গে ইফতার করলেন এমপি জারা মাহবুব

সময়: 4:34 pm - March 18, 2024 | | পঠিত হয়েছে: 12 বার

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে বৃদ্ধাশ্রমের নিবাসীদের সঙ্গে ইফতার করেছেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জারা জাবিন মাহবুব। রবিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আতাহার-দক্ষিণ শহরের মহানন্দা প্রবীণ নিবাসে এই ইফতারের আয়োজন করা হয়।

ইফতারের আগে দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়। বর্তমানে মহানন্দা প্রবীণ নিবাসের ১৫ জন নিবাসী রয়েছেন। বৃদ্ধদের সঙ্গে আড্ডা, গল্প, একসঙ্গে ইফতারি চমৎকার একটি উদ্যোগ। এসময় সংসদ সদস্য জারা জাবিন মাহবুব সকলের খোঁজখবর নেন। তিনি বলেন, বৃদ্ধাশ্রমের এই মায়েরা নিজেদের ভালোবাসার মানুষজন ছেড়ে এখানে আছেন। তাদের জন্য সামান্য কিছু করতে পারাটাই আনন্দের। আমার ক্ষুদ্র সামর্থ্য থেকে সেটা চেষ্টা করেছি। ভবিষ্যতে সকল সুযোগ-সুবিধা দেয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

ছত্রাজপুর থেকে মহানন্দা প্রবীণ নিবাসে এসেছেন চিনি বেগম। তিনি জানান, আমাদের সবাই আছে, তারপরেও এখন কেউ নাই। নতুন এমপি হয়ে আমাদের ইফতার করালেন। আপনার সাথে কয়েক ঘন্টা সময় কাটিয়ে খুবই ভালো লাগলো। আল্লাহ আপনার মঙ্গল করুক।

দীর্ঘদিন থেকে এই প্রবীণ নিবাসে রয়েছেন মসজিদপাড়ার কাঞ্চন আলী। তিনি জানান, আজকে দিনটা বেশ আনন্দে কেটেছে। সবাই একসঙ্গে ইফতার করেছি। পরিবার থেকে দুরে হলেও এখানে আমরা ভালো রয়েছে। নিয়মিত সকল সুযোগ-সুবিধা পাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন মহানন্দা প্রবীণ নিবাসের ম্যানেজার আলিউল রেজা আলম, ফার্মাসিস্ট ইসরাক মোস্তাফি, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক জহির চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ জেলা যুব মহিলা লীগের প্রচার সম্পাদক বিউটি আক্তার, পৌর যুব মহিলা লীগের সভাপতি জুইঁ আক্তারসহ অন্যরা। ইফতারের পর প্রবীণ নিবাসের বাসিন্দাদের জন্য রাতের খাবারেরও ব্যবস্থা করেন সংসদ সদস্য জারা জাবিন মাহবুব।

রাজশাহী বার্তা/Rahim

এই বিভাগের আরও খবর